স্তন বড় করার উপায় গুলো জেনে নিন

স্তন বড় করার উপায় গুলো জেনে নিন
পোস্টে রেটিং দিন

স্তন বড় করার উপায় খুঁজছেন? হ্যাঁ, তার সমাধান আছে। স্তন বড় করার উপায় জানা থাকলে সহজেই নিজের স্তন বড় করতে পারবেন। প্রকৃত সৌন্দর্য ফুটাতে সঠিক মাপের সুডৌল স্তনের জুড়ি নেই। আজকাল বেশিরভাগ নারী স্তনের গুরুত্ব বোঝে। ব্রেস্ট ক্রিমের কারণে ব্রেস্ট বড় হয় কিন্তু এগুলো ব্যবহার করা আসলে উচিত না। পক্ষান্তেরে এই সমস্ত প্রেডাক্ট ইউজ করলে স্তনের আকারগত সমস্যা বা অন্যান্য রোগ যেমন ব্রেস্ট ক্যান্সার ও হতে পারে। প্রাকৃতিক ভাবেই ব্রেস্ট বড় করা যায়, সার্জারীর প্রয়োজন তেমন হয় না। সাধারণত ৩৪-৩৬ মেয়েদের স্ট্যান্ডার্ড ব্রেস্ট সাইজ। তবে অনেকের ব্রেস্ট আকারে ছোট হয়। এ লেখাটি তাদের জন্য যাদের ব্রেস্টের মাপ ৩৪-৩৬ এর নিচে। নিম্নে প্রাকৃতিক ভাবে স্তন বড় করার উপায় সম্পর্কে আলোচনা করা হলো।

আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

স্তন বড় করার উপায়

সহজ ভাবে স্তন বড় করার উপায়

মানসিক দৃঢ়তা – আপনাকে মানসিক ভাবে অনেক দৃঢ় হতে হবে। মন মরা হয়ে বসে থাকলে স্তনের অবস্থা আরও খারাপ হবে। আপনার বয়স এবং স্বাস্থ্য বাড়ার সাথে সাথে আপনার স্তন এমনিতেই বড় হবে। তাই নিজেকে কিছুটা সময় দিলে ভবিষ্যতে প্রাকৃতিক ভাবেই বড় হয়ে যেতে পারে। তাছাড়া বুকের কিছু ব্যায়াম আছে যেমন: বুকডাউন, বেঞ্চপ্রেস। এছাড়া এসকল ব্যায়াম কোন ইন্সট্রুমেন্ট ছাড়া খালি হাতেও করতে পারেন। বেশি বেশি পানি খাবেন। পর্যাপ্ত পরিমানে ঘুমানোর চেষ্টা করবেন। স্তন বড় করার উপায় হিসাবে এগুলো খুবই প্রয়োজনীয়।

ব্রেস্ট ম্যাসাজ – স্তন বড় করার উপায় হিসাবে রোজ স্তন ম্যাসাজ করুন। এর চেয়ে ভালো উপায় আর কিছু হয় না। রোজ সরষের তেল গরম করে ম্যাসাজ করতে পারেন। বা মধুও ব্যবহার করতে পারেন। ম্যাসাজ খুব ভালো কাজ দেয়। এছাড়াও দুহাত ঘষে গরম করে নিন। গরম হাত দুটো ব্রেস্টের নীচে ধরুন। এবার দুহাত দু দিক থেকে ঘুরিয়ে ঘুরিয়ে ম্যাসাজ করুন। অর্থাৎ ডানহাত ঘড়ির কাঁটার দিকে ঘোরান। আর বাঁ হাত কাঁটার উল্টোদিকে। এভাবে রোজ ১০ থেকে ২০ মিনিট রোজ ম্যাসাজ করুন। আস্তে আস্তে ব্রেস্ট বড় হবে। এছাড়া খাঁটি দুধের সাথে কয়েক ফোঁটা অলিভ অয়েল দিয়ে স্তনে মালিশ করুন। মালিশ করবেন নিচের থেকে উপরের দিকে। এতে স্তনের রক্ত সঞ্চার স্বাভাবিক হবে ও স্তন সুডৌল হবে। মালিশ করার পর ঠান্ডা পানিতে স্নান করুন। চাইলে বাথরুমে গোসল করার সময় হাত দিয়ে ব্রেস্টের চারপাশ ১০/১৫ মিনিট ম্যাসাজ করতে পারেন। ম্যাসাজের সময় হালকা গরম করে সামান্য সরিষার তেল বা খাঁটি মধু ব্যবহার করতে পারেন।

সঠিক ব্রা – ব্রেস্ট বড় করার ক্ষেত্রে ব্রা এর একটা গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। সঠিক ব্রা এর অভাবে ব্রেস্টর সাইজ নষ্ট হয়ে যায়। ঠিক সাইজের কাপ ব্রা ব্যবহার করুন। ব্রা খুব বেশি যেন ঢিলে না হয়। আবার খুব বেশি টাইটও যেন না হয় খেয়াল রাখবেন। রাত্রে ব্রা পরে ঘুমবেন না। এছাড়াও একটু টাইট পোশাক পরুন। সঠিক ব্রেস্টের জন্য এই বিষয় গুলো কিন্তু খুব জরুরী।

সঠিক খাবার – সাধারনত দেখা যায় যারা রোগা হয় তাদের এই সমস্যা হয়। তাই খাবারের দিকে নজর দিতে হবে। সঠিক পুষ্টিকর খাবার বেশি করে খান কয়েক মাস। যেমন দুধ, ডিম, শাকসবজি, ফল, ডাল এসব খাবার বেশি করে খান। স্বাস্থ্য ঠিক হবার সাথে সাথে স্তনের সাইজও ঠিক হবে। তাই নিজের শরীরের দিকে নজর দিন। ভালো করে ঘুমান। দুশ্চিন্তা করবেন না। বয়স বাড়ার সাথে সাথে এটিও আস্তে আস্তে বড় হবে।

সেক্স – নিয়মিত সেক্স করলে ব্রেস্টের সাইজ বাড়বে। এটা অবশ্য বিবাহিতদের জন্য প্রযোজ্য। একটু বেশি সময় সেক্স করলে শরীরে হরমোন বাড়ে। এটা ব্রেস্ট বাড়াতে সাহায্য করে।

ব্যায়ামের মাধ্যমে স্তন বড় করার উপায়

চেয়ার ডিপস – স্তন বড় করার উপায় হিসাবে এটি বেশ কার্যকরী। প্রথমে সোজা হয়ে বসুন। তারপর পেছনে একটা ভারী চেয়ার রাখুন। যাতে চেয়ার পরে না যায়। তারপর হাত গুলি কোমরের পিছনে দুদিকে রাখুন। অর্থাৎ ডান হাত ডান দিকের কোমরে, ও বাঁ হাত বাঁ দিকের কোমড়ে রাখুন। এবার হাতের সাহায্যে চেয়ারের ওপর ভর দিয়ে শরীরকে তুলুন। শরীরকে একবার তুলুন একবার বসুন। এইভাবে করতে থাকুন।

ওয়াল পুশ আপ – এই ব্যায়ামটি খুব সহজ। এতে দেওয়ালের ওপর ভর দিয়ে পুশ আপ করতে হবে। প্রথমে দেওয়ালের ওপর হাত গুলো সোজা ঠেকিয়ে দাঁড়ান। পা গুলো একটু দেয়াল থেকে দূরে রাখুন। এবার যেভাবে মাটিতে সাধারণত পুশ আপ হয় সেই ভাবেই দেওয়ালের ওপর ভর দিয়ে করুন।

ডাম্বেল ফ্লাই – প্রথমে মাটিতে সোজা হয়ে শুয়ে পড়ুন। তারপর হাতে দুটো ডাম্বেল নিন। হালকা ওজনের নিন। ৫কেজি ওজনের হলেই হবে। হাত সোজা বুকের ওপর নিয়ে যান। হাত হালকা বেন্ড থাকবে। একদম সোজা হবে না। বুকের ওপর নিয়ে গিয়ে তারপর হাতের কনুই মাটিতে রাখুন। এইভাবে কয়েকবার করুন।

প্লাম প্রেসিং – এটি খুব সহজ আবার স্তন বড় করার উপায় হিসাবে খুব ভালো কাজও করে। জাস্ট প্রথমে ডান হাত সোজা করে হাতের চেটো ওপর দিকে রাখুন। তারপর হাতের চেটো সোজা রেখে ঘুরিয়ে নীচের দিকে করুন। অর্থাৎ আঙ্গুলের মাথাগুলি থাকবে নীচের দিকে। তারপর বাঁ হাত দিয়ে ডান হাতের আঙ্গুল গুলো প্রেস করুন। এভাবে দুটো হাতই করুন ২৫ মিনিট।

পুশ আপ – ব্রেস্ট বাড়ানোর ক্ষেত্রে এটি খুব কার্যকরী ব্যায়াম। প্রথমে মাটিতে উপুড় হয়ে শুয়ে পরুন। তারপর পা হালকা তুলুন। পায়ের চেটো গুলো রাখুন পায়ের আঙ্গুলের ওপর ভর করে। তারপর হাতের ওপর চাপ দিয়ে শরীরকে ওপরে তুলুন। বডিকে ওপরে তুলে কয়েক সেকেন্ড রেখে, প্রথমে বাঁ হাত ডান দিকের কাঁধে টাচ করে মাটিতে রাখুন। আবার ডান হাত বাম দিকের কাঁধে টাচ করে মাটিতে রাখুন। তারপর আবার বডিকে নীচে নামান। এভাবে করতে থাকুন।

142 total views, 1 views today

এই পোস্টটি শেয়ার করতে চাইলে

আপনার মন্তব্য লিখুন

আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন