শুভ সকাল – আপনার প্রিয়জনকে জানান শুভ সকাল শুভেচ্ছা

শুভ সকাল – আপনার প্রিয়জনকে জানান শুভ সকাল শুভেচ্ছা
4.8 (96%) 5 votes

শুভ সকাল বলতে মন চায় কাছের কোনো বন্ধুকে। শুভ সকাল বলতে ইচ্ছে করে কাছের কোনো প্রিয়নকে।যদিও ঘুম থেকে ওঠার আলস্য জড়িয়ে থাকে শরীর জুড়ে। চোখ খুললেও শরীর নামতে চায় না বিছানা থেকে। যখন সকালের প্রথম সূর্যটা উঁকি মারে; তখন ঝলমল করে ওঠে চারপাশ। চাঞ্চল্য ফিরে পায় মানুষ। আর তখন কাউকে শুভ সকাল জানালে মন্দ হয়না। হয়তো লেখা যেতে পারে – ঝরা বকুল আর শিউলীরা সারারাত অস্ফুট সৌরভ ছড়ায়, তোমাকে নবীন সৌরভে সুরভিত করবে বলে। আমি বসে বসে এসব দেখছি আর ভাবছি,কখন তুমি জেগে উঠবে আর আমি বলবো শুভ সকাল।

আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

শুভ সকাল

শুভ সকাল শুভেচ্ছা – (১)

সকাল বেলা যদি দিতে একটুখানি হাসি, দিনটা আমার কাটতো ভালো, হতাম বড় খুশি। শুভ সকাল।

রাতের আধার যেভাবে কাটায় সূর্য, আমার আধার সেভাবে কাটাও তুমি। তোমায় ছাড়া দিন আমার যেনো রাতের মতোই অন্ধকার। শুভ সকাল।

আজকের সকালটা অনেক সুন্দর। কারন আজকে যে ঘুমটা ভাঙ্গলো তোমায় নিয়ে স্বপ্ন দেখতে দেখতে। সকালের আলো হয়ে একটি বার এসো না আমার কাছে, তোমায় অনেক মনে পরছে।

যদি বলি তোমায় না দেখলে আমার মনের আকাশে সূর্যোদয় হয় না, তাহলে কি তুমি আসবে? তুমি না আসলে যে সকাল হবে না আমার। আজকে দেখা করবে?

ঐ যে দেখো লাল সূর্যটা উঠছে। এই লাল সূর্য কি বলে জানো? লাল সূর্যটা বলে প্রতিটা দিন যেনো এক একটি নতুন সুযোগ। সবার সেই সুযোগটার সৎ ব্যবহার করা উচিত।

চোখ মেলে আমাকে দেখতে না পেলে ও আমার মেসেজ টা দেখতে পাবে। আর আমার দেয়া আদর মাখানো চুম্বন টা মোবাইলের নেটওয়ার্কের ভেতর দিয়ে মেসেজের সাথে সাথে চলে যাবো তোমার কাছে। আর তখন তোমার কপালে একটা মিষ্টি চুমু খেয়ে তোমার ঘুম ভাঙ্গাবো আমার মেসেজটা। সুপ্রভাত প্রিয়তমা।

এ যেনো এক নতুন সকাল, নতুন করে ভালোবাসবো তোমায়। সকালের ঐ লাল সূর্যটা, তোমার সঙ্গে থাকুক সারা বেলা। সুপ্রভাত।

কন কনে এই শীতের সকালে তোমার উষ্ণ ভালোবাসাটা যে খুব মিস করছি। খুব মিস করছি।

সূর্য যেমন উদিত হয়ে আলোকিতো করে চারিদিক। তোমার মনে সেভাবে আমি ভালবাসার আলো ছড়াতে চাই। আছে যতো দুঃখ তোমার মনে, সব ভুলে আপন করে নেবে কি আমায়?

শুভ সকাল শুভেচ্ছা – (২)

রাতের আধার কেটে যেভাবে সকালে হয়েছে, তোমার মনে ভয়ের আধার কেটে সেভাবে সকাল হোক সেই প্রত্যাশাই রইলো। সুপ্রভাত।

রাতের আধার কেটে হলো আলোর জয়। চারিদিকে শুধু আলোর মিছিল, চলো এক সাথে যাই সেই আলোর মিছিলে। সকাল শুভ হোক।

স্বপ্ন কি দেখা শেষ হয়েছে রাজকন্যার? ভোরের আলো তো ফুটেছে সেই অনেক আগে। এখন কি স্বপ্নের দেশকে বিদায় দিয়ে একটু আমার ভালোবাসার দেশে আসবেন নাকি?

শিশির ফোঁটার স্পর্শে যেমন ফুলগুলি সব ফোটে, শীতল হাওয়ার ছোয়ায় মন সতেজ হয়ে উঠে। তুমি ও হয়ে উঠতে পারো এই মুহুর্তের স্বাক্ষী, সকাল বেলার সূর্য তোমায় করতে চায় সঙ্গী। শুভ সকাল বন্ধু।

প্রখর সূর্যের যাত্রা শুরুর বেলায়,তোমাকে অভিবাদন হিয়া। সুখে থাক নিরন্তর শুভ সকাল প্রিয়া ।

গান শোনাল ভোরের পাখি,এখনও তুমি ঘুমাও নাকি? আমি তোমায় কত ডাকি, এবার একটু খোল আঁখি… কেটে গেল রাত্রি কাল, তোমায় জানাই শুভ সকাল।

মিষ্টি মিষ্টি আজকের সকাল, উষ্ণ আকাশ মৃদু মৃদু বইছে বাতাস। দু চোখ খুলেছি শুধু তোমার টানে। আমায় রেখ তোমার মনের একটি কোনে। ভাল কাটুক তোমার আজকের সারাটা দিন, তোমাকে জানাই শুভ সকাল।

রাতের আধার পালিয়ে গেল সূর্য মামার ভয়ে। পাখি গুলো গান গাইল তুমি উঠবে বলে। আকাশ ভরা রুপালি আলো। আজকের সকালটা তোমার কাটুক ভাল।

শুভ সকাল শুভেচ্ছা – (৩)

সকাল মানে মিষ্টি সূর্য রোদের আনাগোনা। সকাল মানে নীল আকাশে পাখির গান শোনা। সকাল মানে জীবন থেকে একটি দিন কমা। সকাল মানে জীবন পথে এগিয়ে চলার তীব্র বাসনা।

নতুন ভোর নতুন আশা,নতুন রোদ নতুন আলো। মিষ্টি হাসি দুষ্ট চোখ, স্বপ্ন গুলো পূরণ হোক। আকাশে সুর্য নিচ্ছে আলো, দিনটি তোমার কাটুক ভাল। শুভ সকাল।

সকালের রোদ তুমি বিকেলের ছায়া, গোধূলির রং তুমি মেঘের মায়া। ভোরের শিশির তুমি জোছনার আলো, আমি চাই তুমি থাক সব সময় ভাল।

তোমাকে জানাই কনকনে শীতে শুভ্র ধুমায়িত কুহেলিকায় সিক্ত এক ভোরের শুভেচ্ছা।

কেয়া হয়ে যদি থাকো আমার বাগানে। যত্ন করে রাখবো তোমায় আমারি মনে। ফুলদানিতে সাজিয়ে তোমায় রাখবো চিরকাল । রোজ সকালে বলবো তোমায় শুভ সকাল।

সকাল হলে এসো তুমি , শিশির কণা হয়ে .. সন্ধ্যা হলে এসো তুমি , রক্ত জবা হয়ে .. রাত হলে জ্বলো তুমি , জোনাকি হয়ে .. সারা জীবন থেকো তুমি , আমার বন্ধু হয়ে . শুভ সকাল।

রাতের আধার পালিয়ে গেল সূর্য মামার ভয়ে। পাখি গুলো গান গাইল তুমি উঠবে বলে। আকাশ ভরা রুপালি আলো। আজকের সকালটা তোমার কাটুক ভাল। “শুভ সকাল”।

কারো থেকে কষ্ট পেয়ে, ভেঙ্গে পড়বে না মনে রাখবে, প্রতিটি কষ্টই কোন না কোন শিক্ষা দিয়ে যায়। শুভ সকাল বন্ধু।

এই সুন্দর সকালেই তোমার সুন্দর মুখটি দেখেছি ,এই সুন্দর সকালেই তোমাকে ভালোবেসেছি । আজ তুমিও নেই আর সেই সকালও নেই সবই যেন তুচ্ছ । তবুও তোমাকে জানাই শুভ সকাল।

শুভ সকাল স্ট্যাটাস – (কবিতা)

ফুল হয়ে যদি থাক আমার বাগানে, যতন করে রাখব তোমায় আমার মনেরি ঘরে। ফুলদানিতে সাজিয়ে তোমায় রাখব চিরকাল, রোজ সকালে বলব আমি তোমায় শুভ সকাল।

রাতে জোসনা, দিনে আলো,
কেন তোমায় লাগে ভালো?
গোলাপ লাল, কোকিল কালো,
সবার চাইতে তুমি ভালো।
আকাশ নীল, মেঘ সাদা,
সবার চাইতে তুমি আলাদা।
শুভ সকাল প্রিয়া।

শিশির ভেজা কোমল হাওয়া, নরম ঘাসের আলতো ছোয়া। মিষ্টি রোদের নরম আলো, আঁখি মেলে দেখবে চলো!

অপরুপ এই নিরব ভোরে,তুমি আছো অনেক দূরে। পাখি ডাকে মধুর সুরে,মনটা যেন হাওয়ায় উরে। নয়তো দুপুর,নয়তো বিকাল,তোমাকে জানাই শুভ সকাল।

গান শোনাল ভোরের পাখি,এখনও কেউ ঘুমাও নাকি? আমি তোমায় কত ডাকি, এবার একটু খোল আঁখি… কেটে গেল রাত্রি কাল, তোমায় জানাই শুভ সকাল।

সুখের জন্য “স্বপ্ন”, দুখের জন্য “হাসি”, দিনের জন্য “আলো”, চাঁদের জন্য “নিশি”, মনের জন্য “আশা”, তোমার জন্য রইলো আমার “ভালোবাসা”…….শুভ সকাল।

যদি বৃষ্টি হতাম তোমার দৃষ্টি ছুঁয়ে দিতাম। চোখে জমা বিষাদ টুকু এক নিমিষেই ধুয়ে দিতাম ।

শীতের চাঁদর জড়িযে,কুয়াশার মাঝে দাঁড়িয়ে,হাত দুটো দাও বাড়িয়ে। শিশিরের শীতল স্পর্শে যদি,শিহরিত হয় মন,বুঝে নিও আমি আছি তোমার পাশে সারাক্ষন।

সকাল বেলা ঘুম ভাঙাল একটি পাখি এসে, শুভ সকাল বলল আমায় মিষ্টি করে হেসে। আমিতো আর পাখি নই বলব উড়ে উড়ে , বলছি তাই শুভ সকাল এস এম এস করে।

মেঘ বলেছে যাব যাব
রাত বলেছে যাই,
সাগর বলে কূল মিলেছে
আমি তো আর নাই।
শুভ সকাল বন্ধু।

শুভ সকাল শুভেচ্ছা – (৪)

ফুল হয়ে যদি থাক আমার বাগানে, যতন করে রাখব তোমায় মনের গহিনে।ফুলদানিতে সাজিয়ে তোমায় রাখব চিরকাল, রোজ সকালে বলবো তোমায় শুভ সকাল।

সুন্দর এই সকালে পাখিদের দিয়ে এক রাশ আলো নিয়ে পাঠালাম তোমার জানালার কাছে। আর প্রজাপতির ডানায় লিখে দিলাম… শুভ সকাল।

তুমি শিশির ভেজা গোলাপের পাপড়ি, তুমি পাহাড়ের গায়ের ঝর্নার পানি, তুমি বর্ষার এক পশলা বৃষ্টি, তুমি সকালে উদিত সুর্যের আলো, তুমি হলে বন্ধু আমার অনেক ভালো। শুভ সকাল তোমাকে।

একটু খানি শোন, একটু আমায় জানো । একটু সময় দিও, একটু খবর নিও। যখন থাকবে একা, একটু দিও দেখা। একটু নিও খোঁজ, বলব তোমায় রোজ । শুভ সকাল তোমাকে ।

আমি কল্পনায় ভাসি তুমি ভালোবাসো বলে, আমি সুখের মাঝে হারাই তুমি ভালোবাসো বলে, আমার সকাল শুভ হয় তুমি ভালোবাসো বলে। তাইতো তোমায় আমি জানাই শুভ সকাল।

শুভ সকাল বলাটা কেবল একটা সৌজন্য নয় কিংবা মেসেজ ফ্রি আছে বলে নয়। এটা একটা সুন্দর রীতি, যাতে বলা হয় আমি তোমাকে দিনের প্রথম মিনিটে মনে করছি!!

ভোরের সূর্যটা জেগে যাচ্ছে, একটু একটু করে পূর্বাকাশটা রক্তিম আভা লাভ করছে, হয়তো সূর্যটা তোমার অপেক্ষায় আছে। তুমি হয়তো ঘুমে আচ্ছন্ন, তাই দেখোনা ভোরের শেষ হলুদ পাখিটাও ডানা মেলেছে আকাশে, হয়তো তোমার কাছে পৌঁছাতে চায়। যেমন করে আমি যেতে চাই তোমার কাছে।

তোমার দখিনের জানালায় ম্লান হয়ে আসে ভোরের শেষ আলোটুকু। তুমি চেয়ে দেখো,পদ্ম পুকুরের পাশে ঘাস ফুলেরা নাচানাচি করে, হয়তো তোমার সাথে জলস্নানে যাবে তাই। উঠ বন্ধু আর আমার সকালের শুভেচ্ছা গ্রহন কর।

ঝরা বকুল আর শিউলীরা সারারাত অস্ফুট সৌরভ ছড়ায়, তোমাকে নবীন সৌরভে সুরভিত করবে বলে। আমি বসে বসে এসব দেখছি আর ভাবছি, কখন তুমি জেগে উঠবে আর আমি বলবো,শুভ সকাল।

সকালের প্রথম শিশির দিয়ে,সূর্যের প্রথম আলো দিয়ে,ফুলের প্রথম সৌরভ দিয়ে, হৃদয়ের এক বিন্দু ভালবাসা দিয়ে তোমাকে জানাই শুভ সকাল।

শুভ সকাল শুভেচ্ছা – (৫)

সকালের রোদ তুমি বিকেলের ছায়া, গোধূলির রং তুমি মেঘের মায়া। ভোরের শিশির তুমি জোছনার আলো, আমি চাই তুমি থাক সব সময় ভাল। শুভ সকাল।

দিন যায় দিন আসে,কেউ দুরে কেউ কাছে, কারও মন এলোমেলো,কারও মন খুব ভাল,রাত গেল দিন এল, নতুন সুর্য দেখা দিল। শুভ সকাল।

শিশিরের ছোয়ায় ফুটেছে ফুল,তাই দেখে প্রজাপতি হয়েছে ব্যাকুল। কিচির মিচির করে ডাকছে পাখি,বন্ধু তুমি খোল আঁখি। শুভ সকাল।

ভোর হলো দোর খোলো বন্ধু তুমি ওঠরে, ওই দেখ তোমার মোবাইলে এস এম এস টা এলোরে। তোলো মোবাইল খোলো চোখ,এস এম এস টা পড়ো রে। এস এম এস টা বলছে তোমায় শুভ সকাল হলো রে।

জেগেছে পাখি গাইবে গান, নতুন দিনের আহবান, জেগেছে সুর্য দিবে আলো, দিনটা তোমার কাটুক ভাল, জেগেছে মাঝি তুলবে পাল, সবাইকে জানাই শুভ সকাল।

সূর্যের আলো ঘুম ভাঙাল। ভোরের পাখি গান শুনাল। দূর আকাশের ঝাপসা আলো। কানে কানে বলে গেল। সকাল যে হয়ে এল। তোমরা সবাই আছো ভাল? “শুভ সকাল”।

গোলাপ হয়ে যদি থাক আমার বাগানে। যত্ন করে রাখব তোমায় আমারি মনে। ফুল দানিতে সাজিয়ে তোমায় রাখব চিরকাল। রোজ সকালে বলব তোমায় , “শুভ সকাল”।

তুমি শিশির ভেজা গোলাপের পাপড়ি, তুমি পাহাড়ের গায়ের ঝর্নার পানি, তুমি বর্ষার এক পশলা বৃষ্টি, তুমি সকালে উদিত সুর্যের আলো, তুমি হলে বন্ধু আমার অনেক ভালো “শুভ সকাল”।

শুভ সকাল শুভেচ্ছা – (৬)

একি! সকাল হয়ে গেছে নাকি! কখন হলো! একটু আগে না রাত ছিলো!

আরো একটা দিন শুরু হলো। শুরু হলো আরো কিছু পরীক্ষা দেয়ার সময়। মাঝে মাঝে মনে হয় জীবনটা একাকিত্বে ভরপুর। কেউ কি আছে যে এই নিঃসঙ্গ মানুষটাকে সঙ্গ দেবে ?

আজকে সকালে আমাকে যে নাস্তা খাওয়াবে সে ভারি সুন্দর একখান বউ পাবে। তা কে কে সুন্দরী বউ পেতে চাও?

সকালটাই শুরু হলো ভয়ঙ্কর একটা স্বপ্ন দিয়ে। আল্লাহ রক্ষা করেন সব বিপদ থেকে।

আমি এখনো চাই আমার সকাল শুরু হোক তার মায়াবি মুখখানা দেখে। কিন্তু সেটা হয়তো তখনই সম্ভব হবে যখন সে আমার বউ হয়ে ঘরে আসবে। কবে আসবে সে?

সূর্য মামার কিরণে আঁধার গেল পালিয়ে। ভোরের শিশির ফোটায়, ফুল উঠল জেগে। ওঠ তুমি মেল আঁখি। সকাল তোমার নিকটবর্তী। অতীত কে পিছনে ফেলে সাজাও তোমার সকাল খানি। “শুভ সকাল”।

সকালের মৃদু হাওয়া,শীতল পরিবেশ চিক চিক করে শিশির,পাখির কলতানে চারিদিক মাতোয়ারা। শুধু তুমি নেই পাশে বন্ধু আমার। “শুভ সকাল”।

আমি কল্পনায় ভাসি তুমি ভালোবাসো বলে,আমি সুখের মাঝে হারাই তুমি ভালোবাসো বলে,আমার সকাল শুভ হয় তুমি ভালোবাসো বলে। তাইতো তোমায় আমি জানাই শুভ সকাল।

সকাল মানে মিষ্টি সূর্য রোদের আনাগোনা। সকাল মানে নীল আকাশে পাখির গান শোনা। সকাল মানে জীবন থেকে একটি দিন কমা। সকাল মানে জীবন পথে এগিয়ে চলার তীব্র বাসনা। শুভ সকাল।

নিশি যখন ভোর হবে,সুখ তাঁরা গুলো নিভে যাবে। আসবে একটা নতুন দিন, দিন টা হোক অমলিন। শুভ হোক তোমার প্রতিদিন। শুভ সকাল।

শুভ সকাল শুভেচ্ছা – (৭)

স্বপ্ন ঘেরা একটা রাত শেষ যে হয়ে গেল। সূর্য মামার আগমনে ভোর যে আজ হল। কোকিল এর কুহু ডাকে ঘুম যে আমার ভাংলো। এই এস এম এসটা আজকে তোমায় শুভ সকাল বলল।

অপরুপ এই নিরব ভোরে, তুমি আছো অনেক দূরে। পাখি ডাকে মধুর সুরে,মনটা যেন হাওয়ায় উড়ে। নয়তো দুপুর, নয়তো বিকাল, তোমাকে জানাই “শুভ সকাল”।

 ঠাণ্ডা পানি নিয়ে আমি আসছি তোমার বাড়ি, ঘুম থেকে না উঠলে ঢেলে দিব পানি। আমার উপর রেগে তুমি হবে যখন লাল, তখন আমি বলব তোমায় শুভ সকাল ।

শীতের সকালে, কুয়াশার চাদরে ঢাকা সূর্যের আলোতে যদি ঘুম ভাঙে তোমার, মনে করবে প্রথম গুড মর্নিং উইশ টা ছিল শুধু আমার।

আসব রাতে স্বপ্ন হয়ে,থাকব আমি কাছে। চোঁখ খুলতেই চলে যাব,ভোরের আলোর দেশে। দিয়ে যাব কিছু স্মৃতি আজ এই সকালে তাইতো শুভ সকাল জানাই  তোমাকে।

দোস্ত, আমি আইতাছি, তুই ২ মিনিট দাড়া আমি ৩ মিনিটের মধ্যে ঘুম থেকে উঠে আইতাছি। তুই কিন্তু আজকে নাস্তা খাওয়াবি।

951 total views, 8 views today

এই পোস্টটি শেয়ার করতে চাইলে

আপনার মন্তব্য লিখুন

আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন