ভালোবাসা দিবসের ছন্দ এবং এস এম এস

ভালোবাসা দিবসের ছন্দ এবং এস এম এস
4.4 (88%) 10 votes

ভালোবাসা দিবসের ছন্দ পাঠিয়ে অনেকেই তার ভালোবাসার মানুষকে শুভেচ্ছা জানায় ১৪ ই ফেব্রুয়ারী।
এই দিনে প্রিয় মানুষটিকে ভালোবাসা দিবসের ছন্দ দিয়ে মুগ্ধ করতে চান সবাই।  উপহার আর ভালোবাসার নানা চমকে মুগ্ধ করে রাখতে চান সঙ্গীকে। আবার একঘেয়ে দাম্পত্য জীবনে ভালোবাসা দিবস আসে চৈত্রের খরায় এক পশলা বৃষ্টি হয়ে। মনের কোণে জমা সব হতাশা দূর করে সজীব হয়ে ওঠে স্বামী-স্ত্রীর সম্পর্ক। পাশাপাশি যিনি প্রেমে পড়েন বা পড়বেন বলে ভাবছেন, তিনিও ভালোবাসা দিবসে বুকে বেশ বল পান। নতুন পরিকল্পনা সাঁজান পছন্দের মানুষকে নিয়ে। তাই আজকে আপনাদের জন্য দিলাম কিছু ভালোবাসা দিবসের ছন্দ ।

ভালোবাসা দিবসের ছন্দ

ভালোবাসা দিবসের ছন্দ (রোমান্টিক)

আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

যদি বলো তোমার কথা মনে পড়ে কতবার? আমি বলব চোখের পাতা নড়ে যতবার। যদি বলো তোমায় ভালবাসি কত? আমি বলব আকাশে তারা আছে যত..!!

৭ ফেব্রুয়ারি= রোজ ডে। ৮ ফেব্রুয়ারি= প্রপোস ডে। ৯ ফেব্রুয়ারি= চকলেট ডে। ১০ ফেব্রুয়ারি= টেডি ডে। ১১ ফেব্রুয়ারি= প্রমিস ডে। ১২ ফেব্রুয়ারি=hug ডে। ১৩ ফেব্রুয়ারি= কিস ডে। ১৪ ফেব্রুয়ারি= হ্যাপি ভ্যালেন্টাইনস ডে।

নতুন সকাল নতুন দিন। শুভ হোক আজকের দিন। নতুন রাত বাকা চাঁদ। রঙ্গীন হোক তোমার রাত।

টিপ টিপ বৃষ্টির টুপ টুপ শব্দ, ঝির ঝির বাতাসের মৃদু মৃদু গন্ধ। মিট মিট তারাদের লুকু চুরি খেলা, এই নিয়ে ভালো থেকো সারা বেলা।

বুকের ভিতর হয়েছে নিঃশ্বাস, তোমার প্রেমে বেঁচে আছি এই তো বিশ্বাস। জান, আমার জান, তুমি আমার প্রাণের মাঝে প্রাণ। ❃ღღ_Happy Valentines day_ღღ❃

ভালবাসার এস এম এস হয়ে থাকবো আমি তোমার হৃদয় জুড়ে, প্রেমের এস এম এস রিংটোন হয়ে বাজবো আমি মিষ্টি মধুর সুরে, কখনো ভেবোনা আমি তোমার থেকে দুরে, বন্ধু হয়ে আছি আমি তোমার নয়ন জুড়ে।

 ——————>>

             ভালোবাসা দিবসের ছন্দ ( কবিত)

এক জীবনের অনেক কূল,
একটি গাছে অনেক ফুল,
এক আকাশে অনেক তারা,
এক নদীতে অনেক ধারা,
একটি মনের অনেক চাওয়া,
ভালো একটি বন্ধু পাওয়া।

তোমার কাছে চাইনা কিছু, দিলে ভালোবাসা,
জনম আমার ধন্য হবে, মিটবে মনের আশা।

আজ তুমি শুনেছ কি রাতের বাংলা খবর,
কাল সকালে বৃষ্টি হবে ভিজবে সারা শহর,
ভিজবে সব দালান কোটা,
ভিজবে তোমার বাড়ি,
দরজাটা খোলা রেখো যেনো,
আমি আসতে পারি।

ওই দেখা যায় প্রেম গাছ,
ওই আমাদের আশা,
ওই খানেতে বাস করে ভালোবাসা।
ভালোবাসা তুই চাস কি ?
মনের মতো মন পাস কি ?
একটা যদি পাস,
আমায় খবর দিয়ে যাস !

যাবে কি পুকুর পাড়ে রাতের বেলায়,
দুজন মিলে জোস্না ছুঁবো তারার মেলায়,
তোমার কোলে মাথা রেখে দেখবো ওই চাঁদ,
ভালোবেসে কাটিয়ে দেব সারা নিশি রাত !!

স্বপ্ন আমার নীল আকাশে উড়ে,
আজ গান বেধেছি তোমার দেয়া সূরে ,
জানি আমি, তুমি এখন অনেক খানি দূরে,
তবুও তুমি আছো আমার হৃদয় জুড়ে।

চোখের আড়াল হতে পারো,মনের আড়াল নয়।
মন যে আমার সব সময়, তোমার কথা কয়।
মনকে যদি প্রশ্ন করি, আমার আপন কে ?
মন বলে, এখন তোমার ভালোবাসার এস এম এস পড়ছে যে।

ভালোবাসি তোমায় আমি বুঝাবো কি করে,
শুধু জানি তোমায় ছাড়া যাবো আমি মরে।
গাছের পরান মাটি আর আমার পরান তুমি,
তোমার জন্যই পৃথিবীতে জন্মেছি আমি।

ফুলের মতো ফুটে আছে আকাশের ওই তারা,
একা আমি ভালো লাগে না  বন্ধু তোমায় ছাড়া।
তুমি ছাড়া এই পাগল মনটা কিছু বুঝে না,
পাখি হয়ে আমার কাছে উড়ে এসোনা।

 ——————>>

               ভালোবাসা দিবসের ছন্দ (Valentines)

আমি সেই সুতো হবো,যে তোমায় আলোকিত করে নিজে জ্বলে যাবো . . . আমি সেই নৌকো হবো , যে তোমায় পার করে নিজেই ডুবে যাবো . . . হবো সেই চোখ যে তোমায় দেখেই বুজে যাবো, হবো সেই সুর যে তোমায় মাতিয়ে করুণ হবো, হবো সেই চাঁদ যে হয়ে গেলে আধ, তোমাকে আলো দেবে দিন ফিরে এলেই আবার ফুরিয়ে যাবো,শুধু ভালোবেসো আমায় !! ❃ღღ_Happy Valentines day_ღღ❃

আমি চাইনা তুমি আমাকে বার বার বলো আমি তোমাকে ভালোবাসি। কিন্তু আমি চাচ্ছি তুমি আমার জন্য একটু অপেক্ষা করো, আমি বলছিনা তুমি আমাকে অনেক ভালোবাসবে কিন্তু আমি বলছি তুমি আমাকে একটু সুযোগ দিও তোমাকে মন উজার করে ভালোবাসতে।

আমার জীবনে কেউ নেই তুমি ছাড়া, আমার জীবনে কোনো স্বপ্ন নেই তুমি ছাড়া,আমার দুচোখ কিছু খোঁজেনা তোমায় ছাড়া, আমি কিছু ভাবতে পারিনা তোমায় ছাড়া,আমি কিছু লিখতে পারিনা তোমার নাম ছাড়া,আমি কিছু বুঝতে চাইনা তোমায় ছাড়া ! ❃ღღ_Happy Valentines day_ღღ❃

একদিন দুজনে হাঁটব আবার – উড়বে তোমার চুল, একদিন শূন্য বাতাস ছুয়ে যাবে কৃষ্ণচুড়ার ফুল। ❃ღღ_Happy Valentines day_ღღ❃

তুমি রাজি থাকলে প্রেম করবো, কাজী এনে বিয়া করব, রাগ করলে কিস করবো, দূরে গেলে মিস করবো, পাশে থাকলে আদর করবো, আর ভুলে গেলে খুব কষ্ট পাবো…!!

যদি বৃষ্টি হতাম…… তোমার দৃষ্টি ছুঁয়ে দিতাম। চোখে জমা বিষাদ টুকু এক নিমিষেই ধুয়ে দিতাম। মেঘলা বরণ অঙ্গ জুড়ে তুমি আমায় জড়িয়ে নিতে,কষ্ট আর পারতো না তোমায় অকারণে **কষ্ট** দিতে..!

ভালোবেসে এই মন, তোকে চায় সারাক্ষন। আছিস তুই মনের মাঝে, পাশে থাকিস সকাল সাঝেঁ। কি করে তোকে ভুলবে এই মন, তুই যে আমার জীবন।।
❃ღღ_Happy Valentines day_ღღ❃

চোখে আছে কাজল কানে আছে দুল, ঠোট যেন রক্তে রাঙা ফুল, মুখে মিষ্টি হাসি, এমন একজন মেয়েকে সত্যি আমি ভালোবাসি।

বন্ধু মানে সুখের সাথী। বন্ধু মনে রাগ। বন্ধু মানে দুঃখ সূখের সমান সমান ভাগ। বন্ধু মানে হালকা হেসে চোখের কোনের জল। বন্ধু মানে মনে পরলে একটা ছোট কল।

——————>>

ভালোবাসা দিবসের ছন্দ (আবেগের)

ভালবাসার সাহসে ভর করে ভালবাসতে গেলে একটু আধটু বাধা আসবেই। বন্ধুত্বের মধ্যে দূরত্ব বাড়বে,হয়তো সে শত্রু হয়ে যাবে। ভাই হয়ে দাড়াবে পথের কাটা হয়তো অতি আদরের বোনটাও মুখ ফিরিয়ে নেবে। তাই বলে ভালোবাসা থমকে দাঁড়ালে তা আর ভালোবাসা হলো কি করে।

জীবনের মুহূর্ত গুলো ভালবাসার স্পর্শে রঞ্জিত হোক,জীবনের মুহূর্ত গুলো স্বাধীনতার স্পর্শে মুখরিত হোক। আমি রোজ তোমাকে চিঠি দেই , আগে দিতাম মাসে একটা। আস্তে আস্তে যেন আরো শূন্যতা জেকে ধরল। আমি যে শুধু দিনরাত তোমাকেই ভেবে ভেবে অস্থির হয়ে উঠি। আমি রোজ ইনবক্স দেখি, ঠিক একদিন তুমিও আমাকে ভালবাসার চিঠি পাঠাবে, লাল গোলাপ ফুল দিয়ে বিশেষ খামে ভরে শুধু আমার জন্যই । কত কি শব্দমালা গাঁথবে আমাকে মুগ্ধ করার জন্য আর আমি তা দেখে কেঁদে ফেলব আর সেই দিনটি হবে আমার জীবনের অন্যতম শ্রেষ্ঠ সুখের দিন ।

জীবনের রং বড় বিচিত্র, কখনো লাল কখনো নীল। কখনো মুক্ত পাখির মতো। কখনো আবার চুপসে যাওয়া ফুলের মতো। হারিয়ে যায় কত চেনা মুখ। থেকে যায় সুধু অনাবিল সুখ।

তোমার ভালবাসার হাত দুটো বাড়িয়ে দিবে? আমি তোমার ভালবাসার হাত দুটো বাড়ানোর অপেক্ষায় রইলাম..।

ভালবাসার মত সবকিছু তবুও ভালবাসা নয় ভালবাসার মত এত কিছু তাই এত ভয়। ভালবাসার মত যতকিছু তার বিপরীতে ভালবাসার মত ততটুকু ঘৃণা রয়।

তুমি শুধু আমার বাহির দিকটাই দেখলে, কখনো মন কি বলে তা দেখলে না। আমার একটা ছোট্ট ভুলের কারনে আজ আমাকে ভুলে গেলে। আজ আমি এতটাই কষ্ট পাচ্ছি হয়ত তোমাকে বলে বুঝাতে পারবনা। কিন্তু এই কথা বলতে পারব তোমাকে আমি আজও খুব বেশী ভালোবাসি। আজও তোমার অপেক্ষায় আছি।

আমাকে আঘাত করাই যদি তোমার প্রতিদিনের কাজ হয়,তবে তুমিও মনে রেখ,তোমাকে ভালবাসাটাই আমার প্রতিদিনের দিনের কাজ ।

আমার অনুভূতি কেমন তা কি জানো? আমার ভালোবাসা কতটা অতল সেটা কি বোঝো?তোমায় অনেক ভালবাসি সেটা কি মানো?তোমার মাঝে কি আমায় খোঁজো? জানি সবই একদিন জানবে বুঝবে,কিন্তু তখন হয়ত আমি আর থাকবোনা – চলে যাবো দূরে কোনো অজানায়।

এক বিন্দু জল যদি চোখ দিয়ে পড়ে, সেই জলের ফোটা সুধু তোমার কথা বলে.. মনের কথা বুঝনা তুমি মুখে বলি তাই, শত আঘাতের পরেও তোমায় ভালবেসে যাই..!!

অল্প অল্প মেঘ থেকে, হালকা হালকা বৃষ্টি হয়। ছোট্ট ছোট্ট গল্প থেকে, ভালোবাসা সৃষ্টি হয়। মাঝে মাঝে স্বরন করলে, সম্পর্কটা মিষ্টি হয়।

একটা মেয়ে একটি ছেলেকে যত বেশী ভালোবাসে, তার চোখের দিকে তাকাতে সে তত বেশী লজ্জা বোধ করে। আর একটা ছেলে একটা মেয়েকে যত বেশী ভালোবাসে, তার বেশী সে তার ভালোবাসার মানুষটিকে হারানোর ভয়ে ভীত থাকে।

তোমার নাভির ঢালে আমার কবিতা পংক্তি চতুর্থ হলেও ছন্দ অষ্টম। ভিজে যায় আলো,ভিজে যায় প্রেম কচুপাতার পিঠে জলের ভরতনাট্যম।

ভালোবাসার মাঝে সুখ আছে। ভালো থাকার মাঝে কষ্ট আছে। দূরে রাখার মাঝে টান আছে। মনে রাখার মাঝে প্রান আছে। তাই মনে রেখ আমায় চিরদিন।

কিছু কিছু কবিতা লিখার আগে ভাষা হারিয়ে যায়। কিছু কিছু কথা বলার আগে সময় ফুরিয়ে যায়। কিছু কিছু স্বপ্ন দেখার আগে ঘুম ভেঙ্গে যায়। কিছু কিছু মানুষ আপন হওয়ার আগে দূরে চলে যায়। কেন এমন হয়?

937 total views, 2 views today

এই পোস্টটি শেয়ার করতে চাইলে

আপনার মন্তব্য লিখুন

আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন