নতুন বছরের শুভেচ্ছা জানান এস এম এস দিয়ে

নতুন বছরের শুভেচ্ছা জানান এস এম এস দিয়ে
5 (100%) 7 votes

নতুন বছরের শুভেচ্ছা জানাতে আমরা সবাই ভালোবাসি। নতুন বছরের শুভেচ্ছা আর বর্ষবরণ উৎসব বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ে নতুন বছরে। পুরো পৃথিবী জুড়েই সবাই নিজস্ব বর্ষবরণের পাশাপাশি পালন করে ইংরেজি নববর্ষ, হ্যাপি নিউ ইয়ার। আমরাও পহেলা বৈশাখের পাশাপাশি প্রতি বছরই ১ জানুয়ারিতে বর্ষবরণ করি। নববর্ষ। বিশ্বের বিভিন্ন দেশ, বিভিন্ন জাতি নববর্ষ উদযাপন করে থাকে। নতুন বছরকে নানানভাবে স্বাগত জানায়। প্রাচীনকাল থেকে মানুষের ধারণা নববর্ষ মানে নতুন করে জীবনের শুরু। প্রায় ভাষা গোষ্ঠীর নিজস্ব নববর্ষ রয়েছে। তদুপরি ইংরেজী নববর্ষ হয়ে উঠেছে সার্বজনীন। দেখা যায়, দেশে দেশে ইংরেজি নববর্ষকে স্বাগত জানাতে নানান রকম প্রস্তুতি গ্রহণ করা হয়। আকাশ সংস্কৃতি এই প্রস্তুতিতে নতুন মাত্রা যোগ করেছে। বলতে গেলে বিশ্বজুড়ে নববর্ষ উদযাপনের ধাঁচ এখন একই রকম। যে সব উৎসব পৃথিবী ব্যাপী পালন করা হয়, তাদের মধ্যে পুরনো একটি উৎসব হল এই বর্ষবরণ উৎসব। এই উৎসব পালন করা শুরু হয় প্রায় ৪ হাজার বছর আগে, খ্রিস্টপূর্ব ২ হাজার অব্দে। সে সময় মেসোপটেমীয় সভ্যতায় প্রথম বর্ষবরণ উৎসব চালু হয়। প্রাচীন মেসোপটেমিয়ায় যে সভ্যতা গড়ে উঠেছিল, তাকে বলা হয় মেসোপটেমীয় সভ্যতা। বর্তমান ইরাককে প্রাচীনকালে বলা হতো মেসোপটেমিয়া। সেসময় বেশ জাঁকজমকের সঙ্গেই পালন করা হতো বর্ষবরণ। তবে সেটা কিন্তু এখনকার মতো জানুয়ারির ১ তারিখেই পালন করা হতো না। তখন নিউ ইয়ার পালন করা হতো বসন্তের প্রথম দিনে। বসন্তকাল এলে শীতকালের রুক্ষতা ঝেড়ে প্রকৃতি আবার নতুন করে সাজগোজ করতে শুরু করে, গাছে গাছে নতুন করে পাতা গজাতে থাকে, ফুলের কলিরা ফুটতে শুরু করে, পাখিরা ডানা ঝাপটে গান গাইতে শুরু করে। আর প্রকৃতির এই নতুন করে জেগে ওঠাকে তারা নতুন বছরের শুরু বলে চিহ্নিত করেছিল। অবশ্য তারা তখন চাঁদ দেখে বছর গণনা করত। তাই উৎসব শুরু হতো চাঁদ দেখে। আমরা যেমন এখন ঈদের চাঁদ দেখি, ওরাও কিন্তু তখন সেভাবেই বর্ষবরণের চাঁদ দেখত। তারপর যেদিন বসন্তের প্রথম চাঁদ উঠত, শুরু হতো তাদের বর্ষবরণ উৎসব। চলত টানা ১১ দিন। এই ১১ দিনের অবশ্য আলাদা আলাদা তাৎপর্যও ছিল। যাই হোক সবশেষ কথা,সম্পর্কের নতুন মোড়,ভালোবাসার নতুন দিগন্ত,আলোয় আলোয় উদ্ভাসিত হোক নতুন বছরের প্রতিটি দিন। নতুন বছরের শুভেচ্ছা জানিয়ে আপনার বন্ধুদের পাঠান এস এম এস আর মেতে উঠুন বর্ষবরণ উৎসবে।

আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

নতুন বছরের শুভেচ্ছা

এই নতুন বছরে পৃথিবীর সকলের জন্য শান্তি, ভালোবাসা এবং সুখ কামনা করি। নতুন বছরে তুমি তোমার নিজের লক্ষ্যে পৌঁছাতে পারো এই কামনাই করি।

কোনো বছরই খুব ভালো কাটে না। কিন্তু নতুন বছরে বিগত বছরের খারাপ গুলোকে ভুলে গিয়ে নতুন করে শুরু করো।

এই নতুন বছরে যখনই তুমি হাত বাড়াবে তখনই যেন দৃঢ় বন্ধুত্বপূর্ণ হাত তোমার জন্য অপেক্ষা করে থাকে। বন্ধু তোমার জন্য রইলো নতুন বছরের শুভেচ্ছা।

অতীতের সব গ্লানী মুছে,নতুন দিনে এসে
এক হয়ে গড়ব জীবন নতুন ভালবেসে।
শত্রু হও বন্ধু হও যে যেখানেই থাক
নতুন দিনে ক্ষমা করো আজিকার মত
পুরাতন বছরের অপরাধ আছে যত।

সফলতা তাদের কাছেই আসে যারা মন থেকে সফল হতে চায়। তাই পিছনে না তাকিয়ে, নতুন চ্যালেঞ্জকে স্বীকার করে এগিয়ে যাও। নতুন বছরের অনেক অনেক শুভেচ্ছা থাকলো তোমার জন্য।

ফোনের লাইন জ্যাম হওয়া এবং ইন্টারনেট হ্যাক হয়ে যাওয়ার আগেই আমি তোমাকে নতুন বছরের অনেক অনেক শুভেচ্ছা জানালাম।

নতুন বছরে যেন তোমার সমস্ত স্বপ্ন পূরণ হয়ে যায় এই কামনাই করি। খুব ভালো ভাবে কাটাও নতুন বছর।

প্রতিটা নতুন বছর নতুন ৩৬৫ টি দিন নিয়ে আসে। তাই প্রতিটা দিন তোমার ইচ্ছে মতো কাটাও। যাতে বছরের শেষে তোমাকে অনুতাপ না করতে হয়।

পুরাতন বছরকে গুডবাই বলে নতুন বছরকে আপন করে নাও। এই নতুন বছরে যেন তোমার সঙ্গে সব কিছুই ভালো হয় এই কামনাই করি।

আমি এমন একটা আন কমন জিনিস যার এস এম এস গুলোও আন কমন। যার এস এম এস এর জন্য তুমি ওয়েট কর। যার এস এম এস গুলো পুরানো কে ভুলায়। যার এস এম এস নতুন কে বরন করতে শেখায়। আমি কে জান? আমি নতুন বছর।

কষ্ট দুঃখ ভয়,সব কিছু ভুলে নতুন বছরে বাঁচো প্রাণ খুলে। তোমাকে নতুন বছরের অনেক অনেক শুভেচ্ছা।

যদি বৃষ্টি হতাম তোমার দৃষ্টি ছুঁয়ে দিতাম। পুরনো বছরের বিষাদ টুকু এক নিমিষেই ধুয়ে দিতাম । **Justনতুন বছরের ছন্দ** দিয়ে তোমার মন ভরিয়ে দিতাম।

তুমি শিশির ভেজা গোলাপের পাপড়ি, তুমি পাহাড়ের গায়ের ঝর্নার পানি,তুমি বর্ষার এক পশলা বৃষ্টি, তুমি নতুন বছরের উদিত সুর্যের আলো, তুমি হলে বন্ধু আমার অনেক ভালো। তোমায় নতুন বছরের শুভেচ্ছা।

গত বছরে করা সব ভুল গুলো শুধরে নেওয়ার সময় এসে গেছে। সময় ফেরত আনা যায় না তা সত্যি কিন্তু যে সময়টা আসতে চলেছে তার জন্য আমরা নতুন কর্মসূচী ঠিক করতেই পারি।

ভাল অথবা খারাপ সময়, সুখের অথবা দুঃখের সময়, ঘুমের অথবা জাগার সময়, অর্ধেক অথবা পুরো সময়, ভাল থাক সব সময়। এই কামনায় জানাই তোমায় নতুন বছরের শুভেচ্ছা।

চোখের পানি ফেলোনা,বন্ধু তুমি কেঁদনা,তোমাকে সবাই ভুলে গেলেও আমি তোমায় ভুলবো না। নতুন বছরের শুভেচ্ছা রইলো।

নতুন বছরের হাতছানিতে
দিয়েছে মনে যে দোল,
ভুলে যাও আজ বিগত দিনের
বেদনার যত রোল।

নতুন বছর নতুন আলো,বন্ধুরা সব কই গেল?পাখিরা সব ডানা মেলে, নতুন বছর ঘরে এল।

যেটুকু ভুল ছিল শুধরে নিব,না পাওয়ার কষ্টটুকু ভুলে যাব,সবাইকে বাসবো ভাল, এই প্রত্যয়ে শুরু হোক নতুন বছর।

এই পৃথিবীর সব থেকে মজাদার মানুষকে জানাই নতুন বছরের শুভেচ্ছা ও অভিনন্দন। প্রতিটি দিন তোমার আরো আনন্দ এবং উৎকর্ষতায় ভরে উঠুক এই কামনা করি।

সমুদ্রের ঢেউ,ফুলের সুগন্ধ,সকালের শিশির কণা – সবাই এক হয়েছে নতুন বছরের শুভেচ্ছা জানাতে তোমায়।

আকাশের নীল দিয়ে,হৃদয়ের ছোঁয়া দিয়ে,সবুজের অরণ্য দিয়ে,সাগরের গভীরতা দিয়ে তোমাকে জানাই নতুন বছরের শুভেচ্ছা।

আকাশের জন্য নীলিমা, চাঁদের জন্য পূর্নিমা, পাহাড়ের জন্য ঝর্না, নদীর জন্য মোহনা, আর তোমাদের জন্য রইলো নতুন বছরের শুভেচ্ছা।

তুমি সুন্দর,সুন্দর তোমার মন,তার চেয়ে সুন্দর হোক তোমার জীবন, নতুন বছরে পাশে থাকুক তোমার সকল আপনজন।

নতুন বছরের আগমনে যাক ক্লান্তি দুর হয়ে। জীবন হোক সুন্দর,অতীত যাও ভুলে। নতুন বছর সাজাও তুমি নিজের মত করে।

মুছে দিতে সকল গ্লানি,নতুন বছর আসছে জানি। সুখি ছিলে সুখি হও। আরও শুভ হোক নতুন বছর। নতুন বছরের অনেক অনেক শুভেচ্ছা রইলো।

কাটবে রাত,আসবে প্রভাত। যাক পুরাতন, যাক মুছে যাক সব দুঃখ। নতুন বছর, নতুন আশা,সঙ্গে থাকুক ভালবাসা।

নতুন বছরের শুভেচ্ছা

নীলিমার নীলে,হেমন্তের সোনালি ধানের শীষে। সারাবেলা মাতাল হাওয়া যেমন করে ভাসে তেমনি করে তোমার জীবন কাটুক আনন্দ আর উচ্ছাসে। নতুন বছরের শুভেচ্ছা রইলো।

কথার শেষে নতুন বেশে,আসছে কোন ভেলা আনন্দে ভেসে। নতুন বছর আসছে প্রকৃতির মাঝে,তাই তো মন সেজেছে রঙিন বেশে।

সুখের স্মৃতি রেখ মনে,দুঃখের স্মৃতি যেও ভুলে,মিশে থেকো আপন জনে,মান অভিমান সব ভুলে,আশার প্রদীপ রেখো জেলে,হাজার সূর্য তোমার চোখে,সবাই মিলে থেকো সুখে।

নিউ ইয়ার দিচ্ছে উঁকি,আর মাত্র কিছুক্ষণ বাকি। গাছে গাছে উড়ছে পাখি,বন্ধু তোমাকে জানিয়ে রাখি নতুন বছরের শুভেচ্ছা।

নতুন বছর ভরে উঠুক ভালোবাসা আর উৎসাহে। আশা করছি সব প্রিয়জনেরা তোমার পাশেই আছে। জীবনে আরো উন্নতি,সৌভাগ্য,ঐশ্বর্য আসুক এই কামনায় তোমাকে জানাই নতুন বছরের শুভেচ্ছা।

নতুন বছরের শুভেচ্ছা জানাচ্ছি সব থেকে মজার মানুষটিকে ! তোমার হাসিতে আলোকিত হয়ে উঠুক চারিদিক। অনেক ভালবাসা নিও।

রাতের ঐ আকাশ দিয়ে,আকাশের ঐ তারা দিয়, চাঁদের ঐ জোৎস্না দিয়ে,সকালের ঐ শিশির দিয়ে তোমাকে জানাই নতুন বছরের শুভেচ্ছা।

আজ দুঃখ ভোলার দিন,আজ মন হবে যে রঙিন,আজ প্রান খুলে শুধু গান হবে, আজ সুখ হবে সীমাহীন। তার একটিই কারন। আজ বছরের প্রথম দিন।

কথার শেষে নতুন বেশে আসছে কোন ভেলা আনন্দে ভেসে। নতুন বছর আসছে প্রকৃতির মাঝে, তাই তো মন সেজেছে রঙিন বেশে।

ফুল ফুটেছে বনে বনে। ভাবছি তোমায় মনে মনে। বলছি তোমায় কানে কানে নতুন বছরের শুভেচ্ছা।

নতুন বছরে উড়িয়ে নিয়ে যাও না পাওয়ার বেদনা। নতুন বছরে তুমি সুখ আশা স্বপ্ন আর অফুরন্ত ভালোবাসা নিয়ে বেঁচে থাকো এই কামনায় তোমাকে নতুন বছরের শুভেচ্ছা।

নিশি যখন ভোর হবে। সুখ তারা নিভে যাবে, আসবে একটা নতুন দিন, দূঃখ হতাশা যাও ভুলে, হাসি আনন্দ নিও তুলে, বছরটা হোক অমলিন।

ব্যাটারি লো, নেটওয়ার্ক বিজি, কল ওয়েটিং,মিস’ড কল, নো আন্সার, মেমরি ফুল, ব্যালেন্স জিরো, এই সব কিছুর আগে তোমাকে জানাই নতুন বছরের শুভেচ্ছা।

কষ্টের জীবন কে দূর করো। লাইফ কে সুন্দর করো। মন কে ফ্রেশ করো। হৃদয়কে কে নরম করো। টাইম কে ইউস করো। লাভ কে মিস কর। বন্ধু কে  ভালোবাসার এসএমএস করো। হ্যাপি নিউ ইয়ারকে ওয়েলকাম কর। নতুন বছরের শুভেচ্ছা গ্রহন কর।

আকাশের সব নীল দিয়ে, প্রভাতের সব লাল দিয়ে, হৃদয়ের সব অনুভুতি দিয়ে, অরন্যের সব সবুজ দিয়ে, সমুদ্রের সব গভীরতা দিয়ে তোমাকে জানাই নতুন বছরের শুভেচ্ছা।

দিনগুলি যেমনই হোক, ঠিকই যায় কেটে। তবুও বল কি লাভ, পুরনো স্মৃতি ঘেটে। এ বছর পূর্ন হোক, তোমার সকল আশা। নতুন বছরে এটাই আমার প্রত্যাশা।

434 total views, 1 views today

এই পোস্টটি শেয়ার করতে চাইলে

আপনার মন্তব্য লিখুন

আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন