কষ্টের মেসেজ কষ্ট বিলাসীদের জন্য

কষ্টের মেসেজ কষ্ট বিলাসীদের জন্য
4.5 (90%) 2 votes

কষ্টের মেসেজ দিলেই কষ্ট ভুলা যাবেনা। তারপরও আমরা চাই কষ্টের মেসেজ পাঠিয়ে নিজের কষ্টকে কাউকে জানিয়ে দিতে। মানুষ ভাবে পৃথিবীতে সবচেয়ে কষ্টকর জিনিস হচ্ছে এমন কাউকে হারানো,যাকে সে অনেক মূল্য দেয়। কিন্তু প্রকৃত পক্ষে সবচেয়ে বেদনার হচ্ছে কাউকে বেশি মূল্য দিয়ে নিজেকেই হারিয়ে ফেলা। তাই কষ্ট বিলাসীরা আপনাদের কষ্টকে বাতাসে উড়িয়ে দিন কষ্টের মেসেজ দিয়ে।

আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

কষ্টের মেসেজ

কষ্টের মেসেজ – (১)

আমি হাসি মুখে কথা বলি,
সবার সাথে মিশে চলি,
দুঃখ পেয়ে গোপন রাখি,
সবাই ভাবে আমি সুখি,
আসলে সুখি আমি নয়……
আমার জীবনটা সুখের অভিনয় !!!

যেদিন আমি হারিয়ে যাবো,সেদিন তুমি বুঝবে.. হাজার লোকের ভিড়ে সেদিন, আমায় তুমি খুঁজবে.. সেদিন তুমি পাবেনা আর এই আমাকে,পাবে শুধু ফেলে আসা স্মৃতি গুলোকে,কষ্ট হয়ত তোমার বুকে আচড় কেটে যাবে.. কদিন গেলেই তুমি আবার নতুন সাথি পাবে..!!

আকাশ ভরা দুঃখ আমার,সাগর ভরা ঢেউ.. এত কষ্ট আমার বুকে,দেখে নাতো কেউ.. দুঃখ দিয়ে স্বপ্ন বুনি,কষ্ট দিয়ে আকি.. স্বপ্ন আমার ভেঙ্গে যায়,আমি চেয়ে থাকি..!!

আমি এমন এক জনকে চাই, যে আমাকে বুঝবে,একটু চোখের আড়াল হলে, পাগলের মত খুঁজবে,ভালবেসে বারবার আমার কাছে আসবে,আর দুরে গেলে অঝর নয়নে কাঁদবে..!!

আমি অভিমান করি,তুমি আমার কষ্ট বুঝবে বলে.. আমি দুরে থাকি,তুমি আমাকে মিস করবে বলে,অল্পতে রাগ করি,রাগ ভাঙ্গাবে বলে.. তাই বলে ভুলে যাবে এটা কখনো ভাবিনি..!!

জীবনে কখনো কারো উপর খুব বেশি নির্ভর হওয়া ঠিক না,কারন অন্ধকারে নিজের ছায়াও নিজেকে ছেড়ে চলে যায়..!!

কষ্টের মেসেজ – (২)

যারা খুব কাঁদতে পার,তাদের সবচেয়ে বড় লাভ হচ্ছে তাদের মনে কষ্ট তেমন জমে না.. অথচ যারা মন খুলে কাঁদতে পারে না,, তাদের মনটা হল,”কষ্টের আকাশ”।

রং বদলে গেছে আমার মনের ও,ভয় নেই অনেক দুরে চলে গেছি.. শুনলাম তুমি এখন অন্যের মনের ময়না পাখি.. আর আমি এখনো সেই অজানা বালুচরের চোখের বালি..!!

যদি কাউকে ধোঁকা দিতে পারো,তাহলে ভেবোনা সে বোকা ছিলো.. মনে রাখবে সে তোমাকে বিশ্বাস করে ছিলো,কিন্তু তুমি তার সেই বিশ্বাসের যোগ্য ছিলেনা..!!

মাঝে মাঝে কাঁদাবো,হয়তবা রাগাবো.. একদিন হটাত্‍ করেই হারাবো,চিরতরে ঘুমাবো.. আমি যে তোমার কেউ ছিলাম, একদিন তোমায় ভাবাবো..!!

আমি অভিমান করি,তুমি আমার কষ্ট বুঝবে বলে,আমি দূরে থাকি তুমি আমায় মিস করবে বলে| অল্প তে রাগ করি তুমি আমার রাগ ভাঙাবে বলে| তাই বলে ভুলে যাবে এটা কখনো ভাবিনী..আসলে তুমি একটা স্বার্থপর। আমি তোমাকে ভালবেসেছি কিন্তু তুমি আমাকে ভালবাসনি।

হাসি সব সময় আনন্দের অনুভুতি বুঝায় না। এটা মাঝে মাঝে এটাও বোঝায়, আপনি কতটা কষ্ট লুকাতে পারেন।

কষ্টের মেসেজ – (৩)

মাঝে মাঝে মনে হয় তোমার সাথে আমার হৃদয়টা পাল্টাপাল্টি করি , “যাতে তুমি বুঝতে পারো আমি তোমাকে কতটা ভালোবাসি” আর আমি বুঝতে পারি তুমি আমাকে কতোটা ….!

তুমি হয়তেো কাউকে পেয়ে সুখি আমি হয়তো তোমাকে হারিয়ে দুঃখী। কিন্তু তোমার আর আমার মাঝে পার্থক্য শুধু এটাই তুমি অভিনয় করে জিতেছো আর আমি ভালবেসে হেরেছি।

নিষ্পাপ হয়ে এসেছিলাম পাপী হয়ে যাবো, ভাবিনি এই পৃথিবীতে এতো কষ্ট পাবো । বন্ধু বলো বান্ধব বলো কেউই আপন নয়, ক্ষনিকের এই পৃথিবীতে সবই অভিনয়……!!

অভিমান বেশী সময় বাঁচিয়ে রাখতে নেই, বহু বছর পর অভিমান ভাঙলে, গিয়ে দেখবে যার সাথে অভিমান সে আর নেই । হয়তো দূরে কোথায় ও হারিয়ে গেছে আর তখন Sorry বলার সুযোগ টুকু ও হারিয়ে যাবে ।

কিছু রাত কেটে যায় সপ্ন বিহীন.. কিছু আশা ভেঙ্গে যায় নিরবে.. কিছু স্রিতি কাঁদিয়ে যায় আরালে.. কিছু মানুষ দুরে হারায় কিছু না বলে..!!

কষ্টের মেসেজ – (৪)

ভালবাসার জগতে কিছু প্রাপ্তি যদি থাকে, তার নাম বেদনা।

এই পৃথিবীতে প্রিয় মানুষ গুলোকে ছাড়া বেঁচে থাকাটা কষ্টকর কিন্তু অসম্ভব কিছু নয়। কারো জন্য কারো জীবন থেমে থাকে না। জীবন তার মতই প্রবাহিত হয় তাই, যেটা ছিলনা সেটা না পাওয়ায় থাক, সব পেয়ে গেলে জীবনটাও একঘেয়েমি হয়ে যায়,মনে রেখো পৃথিবীর সকল কষ্টই ক্ষনস্থায়ী।

তুমি চলে যেতে পারবে কিন্তু তোমার সাথে জড়িয়ে থাকা,স্মৃতি গুলো নিয়ে যেতে পারবে না…হয়তো তুমি আমাকে ভুলে যেতে পারবে,কিন্তু আমার ভালোবাসাকে ভুলতে পারবে না…।

কষ্টের সাথে যাদের বসবাস, রাতটা তাদের জন্য যে কি কষ্টের সেটা শুধুই তারা জানে। সারাদিন কষ্ট গুলো বুকের মাঝে চেপে রাখলেও রাতে যেনো কোনো ভাবেই ঠেকানো যায় না। বুক ফেটে কষ্ট গুলো বের না হলেও, চোখ দিয়ে বের হয়ে আসে অশ্রু।

নিষ্ঠুর পৃথিবীতে সত্যিকারের ভালোবাসা পাওয়া বড় দায়, সবাই মিষ্টি কথা বলে মন ভোলাতে চায়। আসলে কারো অন্তরে ভালোবাসা থাকে না, স্বার্থের জন্যে আসে কাছে মনে অন্য আশা। স্বার্থ উদ্বার হয়ে গেলে, দুঃখ দিয়ে কেটে পড়ে ।

সব সময় নিজেকে খুব একা ভাবি,কারণ জানি আমার পাশে থাকার মতো কেউ নেই । মাঝে মাঝে কাউকে খুব আপন ভাবি,পাশে গিয়ে দেখি সবই আমার কল্পনা।

কষ্টের মেসেজ – (৫)

ঐ বিশাল আকাশের কষ্ট কি মানুষের চেয়েও বেশি ? ইচ্ছে হলেই তো আকাশ তার জমে থাকা কষ্ট গুলো বৃষ্টি দিয়ে ঝরিয়ে দিতে পারে । কিন্তু মানুষ ? কিছু মানুষ আছে যারা জমে থাকা কষ্ট গুলো অশ্রু হয়ে ঝরিয়ে দিতে পারে না । বুকের ভেতর কষ্ট গুলো জমাট বেঁধে থাকে । আর সেই কষ্ট গুলো ধারন করার ক্ষমতা ওই বিশাল আকাশেরও নেই ।

তোমাকে মনে পড়ে না এমন কোনো মুহূর্ত নেই । আর বৃষ্টি হলেতো মনকে ধরেই রাখতে পারি না । মনের জমানো সব কষ্ট বৃষ্টির ফোঁটার সাথে চোখ দিয়ে গড়িয়ে পড়তে চায় । আজ ও সেই বৃষ্টি হচ্ছে । বৃষ্টির সাথে কেমন যানো একটা গভীর সম্পর্ক তৈরী করে ফেলেছি নিজের অজান্তেই । তাই তো বৃষ্টির পানির সাথে মিশে একাকার হয়ে গেলো আমার চোখের বৃষ্টি !

যদি জানতাম তোমার কষ্টের কারন হব আমি । তোমার এক ফোঁটা অশ্রুর কারন হব আমি । তবে সত্যি বলছি আমি কখনোই আসতাম না তোমার জীবনে !! শুধু দুর থেকে ভালবেসে যেতাম তোমায় !!!

প্রেম করিনি কষ্ট পাওয়ার ভয়ে, কাউকে মন দেইনি মনের মানুষ পাইনি বলে, আজো একা আছি আমি সেই স্বপ্নের রাজকুমারীর দেখা পাবো বলে ।

কাকে ভাসবাসার জন্য এগিয়েছিলাম যার কাছে আমি দুই চোখের বিশ মাত্র… সত্যি বলছি তোমাকে খুব ভাল বেসেছিলাম, কিন্তু এখন সত্যি আর বাসিনা।

রাতের শেষ প্রহরে,স্বপ্নকে হারিয়ে যেতে দেখছি ..তাই বলে ভেবনা হারানো স্বপ্নের বিষাক্ততায়,আমি হারিয়ে গেছি আলোয় ..যদি কষ্টের বিষাক্ততায় চোখ ভিজে যায় জলে তবে আমায় ডেকো !!তোমার চোখের জল মুছতে আসবো আমি ফিরে।

কষ্টের মেসেজ – (৬)

তুমি ভুল করেও, ভুল করোনি,তাই আমি অপরাধী। তুমি পথ দেখিয়েও, পাশে হাটনি,তাই এখন আমি একলা হাটি।

তুমি যেদিন আমার কাছে ফিরে আসতে চাইবে সেদিন দেখবে কালের স্রোতে হারিয়ে গেছি আমি দেখবে তুমি একাই বসে আছো রাতের ওই নীল আকাশের নিচে…..আর আমি…আমি সেই নীল আকাশের ছোট্ট একটি তারা হয়ে তোমার পানে চেয়ে থাকবো..আর তখনই তুমি বুঝবে যে ভালোবাসার মানুষ হারিয়ে গেলে কতটা কষ্ট পেতে হয়।

একা পথ চলতে চলতে অভ্যাস হয়ে গেছে,তাই হয়ত আজ আর আমি পথ ভুল করি না …তোমাকে না দেখে থাকাও অভ্যাস হয়ে গেছে,এজন্যে হয়ত আজকাল ব্যস্ততার মাঝে আর তোমাকে মনেও পরে না …কষ্ট পেতে পেতে কষ্ট গুলোকেই জীবনের সঙ্গী করে নেওয়ার অভ্যাস হয়ে গেছে,তাই হয়ত আজ আর আমি কষ্ট পাই না।

গোলাপ যদি সুন্দর হয়,গাছে এতো কাটা কেন? মণি যদি মুল্যবান হয়,বিসাক্ত সাপের মাথায় কেন? ভালবাসা যদি স্বর্গ হয়,তাহলে এতো কষ্ট কেন?

কারো সাথে অভিমান করতে হলে তাঁর উপর মিনিমাম একটা অধিকার থাকা লাগে। না হলে সে কখনোই তোমার অভিমান ভাঙ্গাতে আসবে না। কিন্তু আমি সেটা ভুলে গেছিলাম। ভুলে গেছিলাম দুই দিনের কথা বলায় কারো উপর কোনো অধিকার তৈরী হয় না।

কষ্টে তো কষ্টই থাকে। কিন্তু সেই কষ্টে অন্য কিছুর ছোঁয় মনে হয়,যখন ভালোবাসার মানুষটি কষ্ট দেয়।আবার,সকল কষ্টকেই তুচ্ছ মনে হয়,যখন সেই কষ্ট দেবার মনুষটিই ভালোবেসে জান বলে ডাকে।

এই কেমন অবাক পৃথিবীতে বাস করি, ভালোবাসার কথা বলার মত দুই একজন থাকলেও, তা বোঝার মত কেউ নেই ।

কষ্টে ভরা জীবন আমার,, দুঃখ ভরা মন,, মনের সাথে যুদ্ধ করে আছি সারাক্ষন.. তারার সাথে থাকি আমি,, চাঁদের পাশা পাশি,, আজব এক মানুষ আমি দুঃখ পেলেও হাসি..!!

বসে আছি আমি একা, ভাবছি তোমায় নিয়ে | ভাবতে ভাবতে হঠাৎ চোখে এল জল | তুমি জানো আমার এই চোখের জল আনন্দের নয়, অনেক কষ্টের | আর এই কষ্টের কারন হলে তুমি. কেনো দিলে আমাকে এতো কষ্ট ? আমি তো তোমাকে দেই নি,তবে তুমি কেনো | ভাল থাকো অনেক সুখে থাকো আমি দোয়া করি |

এক সাগর কষ্ট বুকে,, কষ্টের কথা বলি কাকে ?? যার কারনে নিস্ব হলাম,, সে তো আছে বেশ সুখে,, আর আমার কথা ভুলেই গেছে..!!

তোকে ছাড়া কষ্টে কাটে দিন, খুজবি আমায়, বুজবি সেদিন । বাজবে যেদিন আমার মরন বীন ।

যে মানুষ হাজার কষ্টের মাঝেও তার প্রিয় মানুষ টিকে মনে রাখতে পারে, সে সত্যিকার অর্থে ঐ প্রিয় মানুষটিকে ভালোবাসে ও তাকে কখনো ভুলতে পারে না ।

কষ্টে ভরা জীবন আমার,দুঃখ ভরা মন, মনের সাথে যুদ্ধ করে আছি সারাক্ষন.. তারার সাথে থাকি আমি,চাঁদের পাশাপাশি,আজব এক ছেলে আমি দুঃখ পেলেও হাসি..!!

বসে আছি একা,ভাবছি তোমায় নিয়ে|ভাবতে ভাবতে হঠাৎ চোখে এল জল| তুমি জান আমার এ চোখের জল আনন্দের নয় অনেক কষ্টের| আর এ কষ্টের কারন হল তুমি। কেন দিলে আমাকে এত কষ্ট?

কষ্টের মেসেজ – কবিতা  

রেখে গেলে নখের আচড়
বুকের আশপাশে,
রেখে যাওয়া অনেক কথা
মনে জমা আছে,
রেখে গেলে আদর বেলায়
কাচের চুড়ি,
রেখে যাওয়া আগুনে আজ
একাই আমি পুড়ি,
আমার সাথে ঘুমিয়ে থাকার
করে দিয়ে ইতি,
যাবার সময় রেখে গেলে
অনেক গুলো স্মৃতি ।

তুমি হারিয়ে গেছ তাতে কি? তোমার মাঝে আমি এখনো আছি, কি ভাবছো? চোখ বন্ধ করে আমায় অস্বীকার করতে পারবে কি? ভালোবাসতে চেয়েছি, ভালোবেসেছি, তুমি ভালোবাসনি তাতে
কি? আমিতো এখনো তোমায় ভালোবাসি…আমি সুখে নেই, তাতে কি? তোমার সুখেইতো আমি সুখী,অভিমানী বুঝলেনা তুমি…তাইতো চলে গেলাম দূরে… তোমাকে ভালো রাখতে গিয়ে।

এখন আমি শুধু একা…এই একাকীত্ব জীবনের পথ বড় বেশি আঁকা-বাঁকা, যেতে হবে আমায় একা একা…দুঃখ নেই তাতে তুমিতো ভালো আছো, তা দেখেই চলে যাবে আমার সারাটা দিনের মেঘলা
আকাশ বৃষ্টি..!!!

তুমি বলেছিলে পৃথিবীর সব বদলে গেলেও বদলাবে না তুমি…সে কথা বোকার মত বিশ্বাস করে ছিলাম আমি…আজ পৃথিবী ঠিকই আছে কিন্তু বদলে গেছ তুমি।

কষ্ট ছাড়া কেউ অশ্রু ঝরাতে পারে না,ভালবাসা ছাড়া কোন সম্পর্ক তৈরি হয়না..জীবনে একটা কথা মনে রেখো,কাউকে কে কাঁদিয়ে নিজের স্বপ্ন দেখা যায় না।

926 total views, 1 views today

এই পোস্টটি শেয়ার করতে চাইলে

আপনার মন্তব্য লিখুন

আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন